বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
সাকিবকে ছাড়িয়ে সবার ওপরে তামিম

সাকিবকে ছাড়িয়ে সবার ওপরে তামিম

 স্পোর্টস ডেস্ক:  টসভাগ্য না হলেও রানভাগ্য ভালোই ছিল বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। সামনে থেকে নেতৃত্ব দিয়ে খেললেন ৭৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

আগের ম্যাচে ডানেডিনে ১৫ বল খেলে ১৩ রানেই আউট হয়ে যান। শোচনীয় পরাজয়ের পর ক্রাইস্টচার্চে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিলেন অধিনায়ক।

কথা রেখেছেন তামিম, সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছিলেন। লিটন ও সৌম্য আউট হয়ে গেলেও অপরপ্রান্ত ধরে রেখে ক্যারিয়ারের ৫০তম অর্ধশতক তুলে নেন তামিম।

ক্রাইস্টচার্চে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৮৪ বল খেলে ৬ বাউন্ডারিতে পঞ্চাশ পূরণ করেন তামিম।

আর এই অর্ধশতক হাঁকিয়ে সতীর্থ দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়িয়ে গেলেন এ ড্যাশিং ওপেনার।

এতদিন ধরে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি পঞ্চাশ রানের ইনিংস ছিল তামিম ও সাকিবের। আজ সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম। কিউইদের বিপক্ষে এটি তামিমের ষষ্ঠ অর্ধশত রানের ইনিংস।

অর্থাৎ নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ ৫০+ রানের ইনিংস খেলা ব্যাটসম্যান এখন তামিমই। শুধু নিউজিল্যান্ডের বেলায়ই নয়, সেঞ্চুরি ও হাফসেঞ্চুরির পরিসংখ্যানে তামিম এখন বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে অবস্থান করছেন।

এমন মাইলফলক ছোঁয়ার পর কিছুটা মারকুটে মেজাজ দেখা যায় তামিমের। দ্রুত কয়েকটি বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত রানকে ৭৮-এ নিয়ে যান। তবুও যেন রানের ক্ষুধা মিটছিল না তার। পপিং ক্রিজে আসার জন্য মন উতলা হয়ে উঠেছিল। আর সেই মোহে পড়েই নিজের উইকেটটি বিলিয়ে দিয়ে এলেন। রানআউট হয়ে ফিরলেন সাজঘরে।

ননস্ট্রাইক এন্ডে দাঁড়িয়েছিলেন তামিম। ৩০.২ ওভারে জিমি নাশিমকে ভালোভাবে খেলতে পারেননি মুশফিক। বল পপিং ক্রিজেই ছিল। রান নেওয়ার প্রশ্নই উঠে না। তবুও রানের জন্য মুশফিককে তাড়া দিয়ে নিজে উইকেটের মাঝামাঝি চলে এলেন। কিন্তু দৌড়ে এগিয়ে যান বোলার নিশাম। ফুটবল প্র্যাকটিসটা ভালোই কাজে লাগালেন। পা দিয়েই বল ছুঁয়ে স্টাম্প ভেঙে দেন।

ফলে ১০৮ বল খেলে ৭৮ রানেই সমাপ্ত হয় অধিনায়কের ইনিংসের।

২১২ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৬৩তম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। এর মধ্যে ১৩টি রয়েছে সেঞ্চুরি। আর বাকি ৫০টি পঞ্চাশ রানের ইনিংস। সেঞ্চুরি কিংবা ফিফটির পরিসংখ্যানে বাংলাদেশের আর কেউই তামিমের ওপরে নেই।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৪০.৩ ওভারে ৪ উইকেটে ১৮৪ রান। ব্যক্তিগত ৩৪ রানে আউট হয়ে গেছেন মুশফিক। অপরপ্রান্তে ২৬ বলে ৩০ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত রয়েছেন মোহাম্মদ মিঠুন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana