শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

বাউফলে মা ইলিশ সহ স্পীড বোট জব্দ, আটক ৯ জেলে

বাউফলে মা ইলিশ সহ স্পীড বোট জব্দ, আটক ৯ জেলে

এম জাফরান হারুন, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলের  কালাইয়া লঞ্চ ঘাট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে ৫ মন মা ইলিশ ও ১ টি স্পীড বোড জব্দ করা হয়েছে।

বাউফল মৎস্য দপ্তর থেকে জানা যায়, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাত ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাউফল মৎস্য দপ্তর জানতে পারেন যে চন্দ্রদ্বীপ থেকে স্পীড বোটের মাধ্যমে ড্রাইভার নান্নু অজ্ঞাত নামা লোকের ৫ মন মা ইলিশ এনে কালাইয়া মেঘনা বরফ কলের সামনে দিয়ে অটোগাড়িতে লোট করে রাতের আধারে নিরাপদ সড়ক দিয়ে নিরাপদ স্থানে ছেড়ে যাবে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে বাউফল মৎস্য দপ্তরের সোহেল, আকাশ, রুহুল আমিন ও সাংবাদিক শেখ মোঃ জাফরান আল হারুন সহ আরও একজন সাংবাদিক ওই মেঘনা বরফ কলের নিরাপদ সড়কের আড়ালে অবস্থান নেন। এমন সময় মা ইলিশ ভর্তি অটোগাড়িতে করে অবস্থান নেওয়া সড়ক দিয়ে নিরাপদে চলে যাওয়া মুহূর্তে সড়কের ওপর থেকে মা ইলিশ গুলো আটক করা হয়। এসময় মা ইলিশ গুলো আটক করা গেলেও কাউকে আটক করা যায়নি। পরে সাথে সাথে সিনিয়র মৎস্য কর্মকতা মোঃ সাইফুল ইসলাম ও মেরিন ফিশারিস তরিকুল ইসলাম এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী ভূমি কমিশনার প্রতীক কুমার কুন্ডু এসে মা ইলিশ গুলো ও স্পীড বোট জব্দ করেন। এবং ততক্ষণাত মা ইলিশ গুলো বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিমখানা সহ গরীব অসহায় মানুষের মধ্যে বিতরণ করেন।

এদিকে একই রাতে যৌথ অভিযানে ধুলিয়া পয়েন্ট থেকে ৩ টি নৌকা থেকে ৯ জন জেলেকে আটক করেন উপজেলা মৎস্য অফিস ও নৌ পুলিশের যৌথ টিম।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা মোঃ সাইফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কালাইয়া লঞ্চ ঘাট থেকে ৫ মন মা ইলিশ ও ১ টি স্পীড বোড জব্দ করা হয়। পরে মা ইলিশ গুলো বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়। এছাড়াও ৯ জেলেকে ৩ সপ্তাহর মেয়াদে সাজা দেওয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana