বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
‘ ইসলামের সাথে আ’লীগকে বিভক্ত করতে চায় একটি পক্ষ’-খোকন সেরনিয়াবাত

‘ ইসলামের সাথে আ’লীগকে বিভক্ত করতে চায় একটি পক্ষ’-খোকন সেরনিয়াবাত

বরিশাল রিপোর্টঃ বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত  নির্বাচনে ইমাম-মুয়াজ্জিনদের উদ্দেশ্যে বলেছেন, একটি পক্ষ ইসলামের সাথে আওয়ামী লীগকে বিভক্ত করতে চায়। তারা আওয়ামী লীগের নামে অপপ্রচার ছড়াচ্ছে।

যেসব দল ধর্মের কথা বলে তারা ইসলামের জন্য কি করেছে? বরং আওয়ামী লীগ ইসলাম সম্প্রসারণের জন্য সর্বোচ্চ কাজ করে যাচ্ছে মন্তব্য করেন খোকন সেরনিয়াবাত। তিনি বলেন, মুসলমানদের মধ্যে অনেক অপশক্তি প্রবেশ করেছে। আলেমদের এই অপশক্তির ব্যাপারে সতর্ক থাকতে হবে।

বুধবার দুপুরে (৩১ মে) বরিশালের ইসলামী আলেমদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিসিসি নির্বাচন উপলক্ষ্যে জেলা ও মহানগর ইমাম, মুয়াজ্জিন ও আলেম-ওলামা সমাজের উদ্যোগে নগরীর ব্রজমোহন (বিএম) স্কুলের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

নৌকার প্রার্থৗ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪টি জেলায় ৫শ ৬৪টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। যেখানে ইসলামের চর্চা হবে। শুরু করেছেন মসজিদ ভিত্তিক শিক্ষা কার্যক্রম। আমি নির্বাচিত হলে ইমাম, মুয়াজ্জিনদের বেতন বৃদ্ধির চেষ্টা করবো। আমি সেবা করতে এসেছি। আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে আমাকে আপনাদের সেবা করার সুযোগ দিন।

সভায় আলেমরা বলেন, খোকন সেরনিয়াবাত যেদিন মনোনয়ন পেয়েছেন, সেদিন থেকে নগরীতে ঈদের খুশি বিরাজ করছে। খোকন সেরনিয়াবাত ৭৫ সালে গুলিবিদ্ধ হয়েছিলেন। তারপরও বরিশালের মানুষের সেবা করার জন্য আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন।

তারা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানই তাবলীগের জন্য কাকরাইল মসজিদ সম্প্রসারণে জমি বরাদ্দ দিয়েছেন। এছাড়া তিনি দেশে সরকারিভাবে জুয়া ও মাদককে নিষিদ্ধ করেছেন, ইসলামী ফাউন্ডেশন স্থাপন করেছেন। শিক্ষার্থীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন।

এসময় বক্তারা ইসলামী আন্দোলনের প্রার্থীকে উদ্দেশ্য করে বলেন, বরিশাল সিটি নির্বাচনে হাতপাখা মার্কার প্রার্থী মুখে ধর্মের কথা বললেও তাদের লিফলেটে বিসমিল্লাহ লেখেননি। কিন্তু নৌকার প্রচারণার লিফলেটের লেখা শুরু হয়েছে আল্লাহর নাম দিয়ে। এদের ব্যাপারে সকল ইমাম-মুয়াজ্জিনদের সজাগ থাকার আহ্বান জানান আলেমরা।

সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নৌকার নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য কেবিএস আহমেদ কবির, অ্যাডভোকেট আনিচ উদ্দিন শহিদ, মহানগর যুবলীগের সদস্য মাহামুদুল হক খান মামুন, মানবাধিকার কর্মী মাহাবুব মোর্শেদ শামিম, পোর্টরোড জামে মসজিদের খতিব মাওলানা সাইদুর রহমান কাশেমী, অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম, ডিসি ঘাট জামে মসজিদের ইমাম মাওলানা সাইদুর রহমান, বরফ কল জামে মসজিদের খতিব মাওলানা জামাল উদ্দিন ফারুকী, কালুশাহ সড়ক জামে মসজিদের খতিব ও ইমাম সমিতির সহ-সভাপতি মাওলানা মনিরুজ্জামান নুরানী ও বিএম স্কুলের প্রধান শিক্ষক মোমিন হাওলাদার প্রমুখ।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana