বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
দূর্ঘটনায় হাতের কব্জি বিচ্ছিন্ন এসএসসি পরীক্ষা দেওয়া হলো না সাইমুনের !

দূর্ঘটনায় হাতের কব্জি বিচ্ছিন্ন এসএসসি পরীক্ষা দেওয়া হলো না সাইমুনের !

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ায় পরীক্ষার তিন দিন পূর্বে অটোবাইক দূর্ঘটনায় ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারলো না মেধাবী শিক্ষার্থী সাইমুন। যখন তার পরীক্ষার হলে থাকার কথা তখন সে ঢাকায় মোহম্মদপুরে আল-মানার হসপিটালের বেডে চিকিৎসাধিন অবস্থায় কাতরাচ্ছে। হাতের কব্জি হারিয়ে ও পরীক্ষায় অংশ নিতে না পেরে দু’চোখে তার কান্নার সাঁতার আর অমানিশার ঘোর অন্ধকার। মেয়ের এ মর্মান্তিক দূর্ঘটনায় বাবা-মা পাগলপ্রায়।

মেয়ের উন্নত চিকিৎসার ব্যয়ভার কিভাবে বহন করবেন সেই দুঃশ্চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন মাটি কাটা শ্রমিক সাইদুল ইসলাম । জানা গেছে,গত ২৭ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও দিদিহার গ্রামের সাইদুল ইসলামের মেয়ে সাইমুন (১৬) তার খালা ঝুমুরকে নিয়ে আউয়ার বাজার থেকে ব্যাটারিচালিত অটোবাইকে বাইশারী বাজারে এক হোমিও চিকিৎসকের কাছে যাচ্ছিলো। প্রতিমধ্যে অটোবাইকে সাইমুনের পায়ের কাছে একটি ফাঁকা স্থান থেকে তার ওড়না নিচে মেশিনের সঙ্গে জড়িয়ে গেলে সে সেই ফাঁকা অংশে ডান হাত দিয়ে ওড়না টেনে আনতে গেলে হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে রাস্তায় পরে যায়।

তাকে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পরে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ঢাকায় রেফার করা হয়। ঢাকায় মোহম্মদপুরে আল-মানার হসপিটালে ওই দিন রাতে তার হাতে অস্ত্রপচার (অপারেশন) করা হয়। তবে বিচ্ছিন্ন হওয়া হাতের কব্জি সংযুক্ত করা সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে সৈয়দকাঠি ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমল কাান্তি বিশ্বাস বলেন,মানবিক বিভাগের মেধাাবী শিক্ষার্থী সাইমুনের বাইশারী পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো। তার এ মর্মান্তিক দূর্ঘটনায় সহপাঠি,শিক্ষার্থী ও শিক্ষকসহ এলাকার সবাই মর্মাহত। রাইটারের মাধ্যমে তার পরীক্ষা দেওয়ার সুযোগ থাকলেও গুরুতর অসুস্থতার কারনে তা সম্ভব হয়নি।

মেধাবী দরিদ্র এ শিক্ষার্থীর এখন সুচিকিৎসার প্রয়োজন। এদিকে মেয়ের উন্নত চিকিৎসার জন্য হতদরিদ্র দিনমজুর সাইদুল ্ইসলাম প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করেছেন। ###

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana