বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বিসিসি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীর ইভিএম বাতিলের দাবী

বিসিসি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীর ইভিএম বাতিলের দাবী

বরিশাল রিপোর্ট ডেস্কঃ জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেছেন বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে ইভিএম বাতিল করে ব্যালটে ভোট গ্রহনের দাবি জানিয়েছে ।

আজ শনিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় বরিশাল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

এছাড়া ১২ জুনের বিসিসি নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন এবং সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ারও দাবি জানান তিনি।

আয়োজিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, বিগত নির্বাচন গুলোতে স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিশ্চিত না হওয়ায় সবার অংশ গ্রহন মুলক নির্বাচন হয়নি এবং ভোটাররা ভোটদিতে পারেনি। যার কারনে বিএনপি সহ অনেক দল নির্বাচনে অংশ গ্রহন না করার সিধান্ত দিয়েছে।

তিনি বলেন, ইভিএমএ নির্বাচনের ফলাফল প্রভাবিত করা অত্যান্ত সহজ। প্রযুক্তির কারনে ইভিএম ব্যবহার করে জালিয়াতিও করা যায়।

তাই ইভিএম বাতিল করে বাংলাদেশের মত দেশে কাগজের ব্যলটে প্রচলিত পদ্ধতিতে ভোট গ্রহন করাই সর্বোত্তম বলে তিনি মনে করেন।

 

তাই আমরা চাই ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত করতে হবে যাতে করে ভোটাররা তাদের সুষ্ঠভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

অপরদিতে তারা বলেন দেশের মানুষ এখনও সেনাবাহিনীর প্রতি গভীর আস্তা আছে তাই, ভোটারদের ভীতি দুর করতে,ভোট কেন্দ্র দখল,বিশৃঙ্খলা সৃষ্টি এবং সকল প্রকার অরাজক পরিস্থিতি মোকাবেলায় সেনা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মোতায়েন করার দাবী জানান।

সংবাদ সম্মেলনে এসময় জাতীয় পার্টি বরিশাল মহানগরের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, মহানগরের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম গফুর, যুগ্ম আহবায়ক আক্তার হোসেন শপ্রু,যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চৌধুরী,জেলা সদস্য সচিব এ্যাড, এম এ জলিল সহ অনান্যো উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana