বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
পবিত্র মাহে রমজানে পর্যটক শূন্য কুয়াকাটা।

পবিত্র মাহে রমজানে পর্যটক শূন্য কুয়াকাটা।

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা প্রতিনিধিঃপবিত্র মাহে রমজানের শুরু থেকে পর্যটক শূন্য হয়ে পড়েছে কুয়াকাটা সমুদ্র সৈকত। পদ্মা সেত উদ্বোধন হওয়ার পরথেকে ব্যাপক পর্যটনের আগমন ঘটেছে কুয়াকাটায়।কিন্তু রমজানের শুরু থেকেই পর্যটক শূন্য হয়ে পড়ে কুয়াকাটা সমুদ্র সৈকত। মহান বিজয় দিবসের দেখা যায়নি তেমন কোন পর্যটক।

সরকারী ছুটির দিনেও পুরো সৈকত যেন ফাঁকা পড়ে থাকে, হাতে গোনা কয়েকজন পর্যটককে জিরো পয়েন্টে দেখা যায় । পর্যটক না থাকায় সৈকতে ছাতা বেঞ্চ গুলো ফাঁকা, দোকানপাট বন্ধ। সৈকতের দর্শনীয় স্পট ঝাউবন, শুঁটকিপল্লী, লেম্বুরবন, কুয়াকাটা জাতীয় উদ্যান পুরো পর্যটন এলাকা ফাঁকা।

স্থানীয় পর্যটক সংশ্লিষ্টরা জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে কুয়াকাটায় ব্যাপক সংখ্যক পর্যটক এসেছে। কিন্তু হঠাৎ রমজানের শুরুতে পর্যটক শূন্য হয়ে পড়েছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকত। তবে ঈদকে ঘিরে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে এই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের।

কুয়াকাটা জিরো পয়েন্ট সংলগ্ন হোটেল গাজী রেস্তোরাঁর মালিক হুমায়ুন জানান, পর্যটক না থাকায় হোটেল বন্ধ রয়েছে কিন্তু কর্মচারীর বেতন দিতে হবে।তাই অনেক লোকশানের মধ্যে পড়েছি। তবে ঈদে লোক হবে এমনটা আশা রেখেই হোটেলের রঙের কাজ করছি,সুন্দরভাবে সাজাচ্ছি।

কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর বলেন, রমজানের কারনে আমাদের পর্যটক কিছুটা কমেছে। তবে ঈদে ব্যাপন ট্যুরিস্ট এর আগমন ঘটবে এমনটাই মনে করছি আমরা।ইতিমধ্যেই অনেক হোটেলের রুম বুকিং হয়েছে ।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, কুয়াকাটার পর্যটক কম থাকলেও বিভিন্ন পয়েন্টকে আমাদের টিম কাজ করছে। যারা এখন কুয়াকাটায় রয়েছে তাদের সার্বিক ভাবে সহযোগিতা করছি।###

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana