বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
৯০ বছরের ইমান আলীর হজের দায়িত্ব নিলেন এমপি হাসানাত

৯০ বছরের ইমান আলীর হজের দায়িত্ব নিলেন এমপি হাসানাত

বরিশাল রিপোর্ট ডেক্সঃ স্বপ্ন ছিল ৯০ বছরের বৃদ্ধ ইমান আলীর জীবনে একবারের জন্য হলেও হজে যাওয়ার। তাই এই বয়সেও পান বিক্রি করে টাকা জমিয়ে স্বপ্ন পূরণের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন তিনি। অবশেষে তার হজে যাওয়ার পবিত্র ইচ্ছা পূরণ হতে চলেছে।

যানা যায় পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামের বাসিন্দা বৃদ্ধ ইমান আলীর বিষয়টি জানতে পেরে তাকে হজ করানোর পুরো দায়িত্ব নিয়েছেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ।

শুধু তাই নয় সৌদি আরবে থেকে পুরো রমজান মাস জুড়ে সেখানে ইবাদাত করতে পারবেন ইমান আলী। আগামী ২৭ মার্চ তিনি সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হবেন। তার সব খরচের ব্যবস্থা করেছেন এমপি আবুল হাসানাত আবদুল্লাহ। এ তথ্য নিশ্চিত করেছেন কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার।

গত ১৮ মার্চ ‘পান বিক্রি করে হজে যেতে চান ৯০ বছরের ইমান আলী’ শিরোনামে  সংবাদ প্রকাশের পর ইমান আলীর বিষয়টি আবুল হাসানাত আব্দুল্লার নজরে আসে। তাৎক্ষণিক তিনি কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারকে বৃদ্ধের খোঁজ নেওয়ার জন্য বলেন ও তার হজের সব খরচ তিনি বহন করবেন বলে জানান।

এ বিষয়ে সোমবার (২০ মার্চ)  সঙ্গে কথা হয় ইমান আলীর। তিনি বলেন, এমপি সাহেব কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদারের মাধ্যমে আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি আমাকে হজে পাঠাবেন এটা শুনেই আনন্দে আমার চোখে পানি চলে আসছে। আমি তার জন্য দোয়া করি আল্লাহ যেন তাকে ভালো রাখেন। আমার পরিবারের সবাই অনেক খুশি হয়েছে এবং তার প্রতি আমি চিরকৃতজ্ঞ থাকব।

মেয়র আনোয়ার হাওলাদার  বলেন, ১৯ মার্চ রাতে আমি ইমান আলীকে নিয়ে ঢাকায় এসেছি। পরেরদিন হজে যাওয়ার সব কাজ শেষ করেছি। আগামী ২৭ মার্চ তিনি এক মাসের জন্য সৌদি আরবের উদ্দেশ্যে রওনা দেবেন। পুরো রমজান মাস তাকে ওখানে রাখার ব্যবস্থা করেছেন আবুল হাসানাত আবদুল্লাহ।

ইমান আলীর দুই ছেলে সন্তান রয়েছে। ছেলেদের ইচ্ছে থাকলেও সামর্থ্য ছিল না বাবাকে হজ করানোর। তাই কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট থেকে শুরু করে পুরো সৈকতে ঘুরে ঘুরে বিক্রি করতেন পান। সেই টাকা জমিয়ে স্বপ্ন দেখতেন হজে যাওয়ার। অবশেষে তার ইচ্ছা পূরণ হতে চলেছে।

সূত্রঃ ঢাকা পোস্ট

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana