বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু জেলা পরিষদ নির্বাচনের

সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু জেলা পরিষদ নির্বাচনের

অনলাইন ডেস্কঃ আজ সকাল ৯টা থেকে দেশের ৫৭টি জেলায় একযোগে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এতে চেয়ারম্যান পদে ৯২ জন, সদস্য পদে ১ হাজার ৪৮৫ জন ও সংরক্ষিত পদে ৬০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। নির্বাচনে মোট ভোটার রয়েছে ৬০ হাজার ৮৬৬ জন। ভোটগ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত।

ইসি জানায়, তিন পার্বত্য জেলা বাদে ৬১টি জেলা পরিষদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। তবে চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন আদালতের মাধ্যমে স্থগিত করা হয়েছে। ভোলা ও ফেনী জেলার সব পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এ অবস্থায় ৫৭টি জেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ২৬ জন চেয়ারম্যান বিনা ভোট নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ৬৫ জন সাধারণ সদস্য ও ১৮ জন সংরক্ষিত সদস্য বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।
গতকাল ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানিয়েছিলেন, প্রতি উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। তবে প্রতিটি ওয়ার্ডে স্থাপন করা হয়েছে ভোটকেন্দ্র। ভোটকেন্দ্র রয়েছে ৪৬২টি, আর ভোটকক্ষ রয়েছে ৯২৫টি। নির্বাচনে প্রতিটি কেন্দ্রের ভোটগ্রহণ মনিটরিং করার জন্য প্রতি ভোটকেন্দ্রে সিসি টিভি স্থাপন করা হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক। আর তার সহকারী হিসেবে থাকেন জেলা নির্বাচন কর্মকর্তা। প্রিসাইডিং ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন অন্য নির্বাচন কর্মকর্তারা।

উল্লেখ্য, সর্বশেষ ছয় বছর আগে ২০১৬ সালের ২৮ ডিসেম্বর প্রথম জেলা পরিষদের ভোট হয়েছিল।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana