বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার আজ ২৫তম মৃত্যুবার্ষিকী

বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার আজ ২৫তম মৃত্যুবার্ষিকী

বরিশাল রিপোর্ট ডেস্কঃ বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লার আজ ২৫ তম মৃত্যুবার্ষিকী। তিনি ১৯৯৬ সালের ৯ ফেব্রুয়ারী ১৯ রমজান শুক্রবার ঢাকার পিজি হাসতাল বর্তমান বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্য কালে তিনি স্ত্রী সহ তিন পুত্র ও এক কন্যা রেখে গিয়েছিলেন।

বরিশাল সিটি কর্পোরেশন হওয়ার পুর্বে সাবেক ৬নং জাগুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী মোল্লা একজন সমাজসেবক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে সুপরিচিত ছিলেন।

বরিশাল সদর উপজেলার সাবেক জাগুয়া ইউনিয়ন; বর্তমান বরিশাল সিটি কর্পোরেশনের ২৫ ওয়ার্ড ও রুপাতলী বাসটার্মিনাল সংলগ্ন মোল্লাবাড়ির এই কৃতি সন্তান ইউনিয়ন পরিষদ, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা সহ বরিশাল সদর সহ পাশ্ববর্তী উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমাজসেবামূলক কার্যক্রমের মাধ্যমে নিজেকে আবালবৃদ্ধবনিতা ও আপামর জনসাধারণের কাছে একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে প্রতিষ্ঠিত করেন।

তারই ধারাবাহিকতায় এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পরেও তার স্ত্রী রাহিমা এছাহাক জাগুয়া ইউনিয়ন পরিষদের সদস্য সহ নারী নেতৃত্বের জন্য রাষ্ট্রপতি পদক লাভ করেন। গত ২০২০ সালে এই মহীয়সী নারীও স্বামীর পদানুসরণ করে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চীর বিদায় নেন।

বীর মুক্তিযোদ্ধা এছাহাক আলী মোল্লার স্মৃতি সংরক্ষণে দুই যুগ কালেও কোন পদক্ষেপ নেয়নি সিটি কর্পোরেশন কিংবা সরকার। কিন্তু ২০২১ সালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ তার নিজ উদ্যোগে রুপাতলীতে ‘মুক্তিযোদ্ধা এছাহাক আলী মোল্লা সড়ক’ নির্মাণ ও উদ্ভোদন করেন। এ জন্য বরিশাল মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে সিটি মেয়রকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

মরহুমের জন্য পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চেয়েছেন তার বড় ছেলে ও বিসিসির ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর এম. সাইদুর রহমান জাকির মোল্লা, মেঝ ছেলে ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম. জাহিদুর রহমান মনির মোল্লা, যুবলীগ নেতা মামুন মোল্লা ও একমাত্র কন্যা, সাবেক ছাত্রলীগ নেতা রনি।

দেশের করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি রক্ষার্থে মরহুমের রুহের মাগফিরাত কামনায় দুস্থ্য এতিমদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের কথা রয়েছে বলে জানা গেছে। এছাড়া নগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক এম জাহিদুর রহমান মনির মোল্লা জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও বরিশালের নগর পিতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র উপস্থিতিতে শেখ রাসেল শিশু পরিবার ও পথশিশুদের নিয়ে আগামী জুমাবার দোয়া অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana