বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে জলাবদ্ধতা নিরসনে নগরীতে ৫ টি খাল পরিস্কার পরিচ্ছন্ন কাজের শুভ উদ্বোধন

বরিশালে জলাবদ্ধতা নিরসনে নগরীতে ৫ টি খাল পরিস্কার পরিচ্ছন্ন কাজের শুভ উদ্বোধন

বরিশাল রিপোর্টঃ নগরীরের  বুকের উপর দিয়ে বয়ে যাওয়া খালগুলো বে-দখলের কারনে জলাবন্ধতা নিরশনের জন্য পাঁচটি খাল পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে নতুন করে খালগুলোকে নতুন জীবন দিয়ে বাঁচিয়ে রাখার কাজের উদ্ধোধন করেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার ।

দখলদারদের আগ্রাসন, অপরিকল্পিত নগরায়ন এবং ময়লা-আবর্জনায় পূর্ণ হয়ে খাল গুলি এখন মৃতপ্রায়। শুধু জেল খাল নয়, নগরীর মধ্য দিয়ে বয়ে যাওয়া সাগরদী খাল, চাঁদমারী খাল, লাকুটিয়া খাল, নবগ্রাম খাল, ভাটার খাল ও শোভারানীর খালসহ ২২টি খালের অস্তিত্ব এখনো রয়েছে।

আজ ২৬ এপ্রিল সোমবার দুপুর ১২ টায় নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা সংলগ্ন নবগ্রাম খালের পরিস্কার পরিচ্ছন্না ও খনন কাজের শুভ উদ্বোধন করেন মেয়র বরিশাল সিটি কর্পোরেশন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও উদ্বোধন শেষে ভেকু দিয়ে খাল খনন করেন সিটি মেয়র

জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার।

এসময় দেশ ও দশের মঙ্গল কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিইও বরিশাল সিটি কর্পোরেশ মোঃ ফারুক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক বরিশাল (রাজস্ব) রাজিব আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মুনিবুর রহমান, সহকারী কমিশনার ভূমি বরিশাল সদর নিশাত তামান্না, সহকারী কমিশনার বরিশাল সুব্রত বিশ্বাস দাস, কাউন্সিল বৃন্দ সহ সিটি কর্পোরেশন এর কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বরিশাল নগরীর ৫ টি খাল পরিস্কার পরিচ্ছন্ন ও খনন করা হবে খাল গুলি হলো জেল খাল, সাগরদী খাল, লাকুটিয়া খাল, নবগ্রাম খাল, ভাটার খাল।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana