বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে মার্কেট ও দোকানপাট খোলা

স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে মার্কেট ও দোকানপাট খোলা

অনলাইন ডেস্কঃ করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার কর্তৃক ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত লকডাউন শেষ হওয়ার আগেই আজ রবিবার, ২৫ এপ্রিল থেকে খুলে দেওয়া হচ্ছে দেশের সব মার্কেট, দোকানপাট ও শপিং মল। যা স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। শুক্রবার, ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপনের মাধ্যমে এ সংক্রান্তন একটি আদেশ জারি করা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব রেজাউল ইসলামের স্বাক্ষরে জারিকৃত সেই প্রজ্ঞাপনে বলা হয়েছে, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে এ নির্দেশনা জারি করা হলো। প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার অথবা সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে গত রবিবার, ১৮ এপ্রিল স্বাস্থ্যবিধি মেনে ২২ এপ্রিল থেকে মার্কেট, দোকান ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানায় বাংলাদেশ দোকান মালিক সমিতি। একই সঙ্গে তারা শ্রমিক-কর্মচারীদের দুই মাসের বেতন ও বোনাস বাবদ মোট ৯৬ হাজার ৭০৮ কোটি টাকার অর্ধেক ৪৮ হাজার ৩৫৪ কোটি টাকা ঈদের আগে ঋণ প্রণোদনা হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ীদের দেওয়ার দাবি জানায়।

দোকান খুলে দেওয়া প্রসঙ্গে  দোকান দ্বাররা  জানিয়েছেন, পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার  নির্দেশনা দেওয়া হয়েছে। মার্কেট কমিটিও এ বিষয়ে পদক্ষেপ ও প্রস্তুতি গ্রহণ করেছে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের দাপট কমাতে সরকার প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নানা বিধিনিষেধ আরোপ করেছিল। পরে এ বিধিনিষেধ আরও দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়।এরপর ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সব ধরনের অফিস ও পরিবহন বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রেস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana