বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
বাউফলে  বিদ্যালয়ের উপকরণ দিয়ে সভাপতির বাড়ি নির্মাণ

বাউফলে  বিদ্যালয়ের উপকরণ দিয়ে সভাপতির বাড়ি নির্মাণ

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফল উপজেলার ১২নং বাউফল ইউনিয়নের বিলবিলাস আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের ইট, বালু, টিন ও খুঁটি নিয়ে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগমের বিরুদ্ধে।

 

বিষয়টি নিয়ে বিদ্যালয়ের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অবশ্য বিদ্যালয়ের সভাপতি মনোয়ারা বেগম এ অভিযোগ অস্বীকার করেছেন।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় ৮ বছর ধরে একই বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করছেন মনোয়ারা বেগম। তিনি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে সাধারণ শিক্ষকদের জিম্মি করে নানান অনৈতিক কর্মকাণ্ড করছেন। সম্প্রতি বিদ্যালয়ের পুরাতন টিন, খুঁটি ও ইটসহ প্রায় ৯০ হাজার টাকার বিভিন্ন মালামাল নিয়ে সভাপতি তার বাসা নির্মাণের কাজে ব্যবহার করেছেন।

 

এবিষয়ে বিদ্যালয়ের অভিভাবক আবুল হোসেন গাজী ও সাইদুর রহমান নামের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

 

অভিযোগে তারা আরও উল্লেখ করেন, করোনাকালীন বিদ্যালয়ে সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও সভাপতি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে তার পছন্দের ব্যক্তিকে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ম্যানেজিং কমিটির সভা আহবান করেন।

 

প্রধান শিক্ষক পদে বিজ্ঞপ্তি আহবান করে ২১জন প্রার্থীর আবেদনপত্র ব্যাংক ড্রাফটসহ সভাপতি তার নিজের কাছে গচ্ছিত রেখেছেন। সভাপতি ১৫ লক্ষ টাকার বিনিময়ে তার পছন্দের প্রার্থীকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ দিতে চাইছেন।

 

সভাপতির নানান অনিয়মের প্রতিবাদ করায় সাধারণ শিক্ষকদের বেতনভাতা আটকে দেয়ার হুমকি দিচ্ছেন। অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগম বলেন, আমার দীর্ঘদিনের সুনাম নষ্ট করার জন্য একটি মহল অপপ্রচার করছে।

 

এব্যাপারে পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন গনমাধ্যমকে বলেন, অভিযোগের বিষয় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।#####

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana