বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
লকডাউনকে কেন্দ্র করে করোনা নিয়ে ফিরছে ঢাকা মুখী মানুষ

লকডাউনকে কেন্দ্র করে করোনা নিয়ে ফিরছে ঢাকা মুখী মানুষ

অনলাইন ডেস্কঃ লকডাউন কেন্দ্র করে মুন্সীগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় ও যানবাহনের চাপ দেখা গেছে।

ভোররাত থেকে স্বাস্থ্যবিধি উপেক্ষা লকডাউনে বাড়িফেরা মানুষের চাপ বাড়তে থাকে ঘাট এলাকায়। অনেকে আবার সাজানো সংসার গুটিয়ে নিয়ে যাচ্ছে গ্রামের বাড়িতে।

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় স্বাস্থ্যবিধি অপেক্ষা করে পদ্মাপাড়ি দিতে ফেরিগুলোতে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়।

এ ছাড়া জীবনের ঝুঁকি নিয়ে অনেক যাত্রী ট্রলারে পদ্মা পাড়ি দিচ্ছে।

রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ছোট-বড় যানবাহনে করে শিমুলিয়াঘাট এলাকায় উপস্থিত হচ্ছে মানুষ। ঘাটে আসা অধিকাংশ যানবাহনই ব্যক্তিগত ছোট গাড়ি।

এদিকে ঘাট এলাকায় পাঁচ শতাধিক ব্যক্তিগত ও দুই শতাধিক পণ্যবাহী যানবাহন অবস্থান করছে। এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ। তবে অত্যাধিক মানুষের চাপে নৌরুটের যাত্রী ও যানবাহন পারাপারে হিমশিম খেতে হচ্ছে ফেরি কর্তৃপক্ষকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের সহকারী উপব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, ১৪টি ফেরি দিয়ে এই রুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার। সকাল থেকে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক যাত্রীবাহী ছোট প্রাইভেটকার ও কয়েক শতাধিক পণ্যবাহী যানবাহন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana