বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
প্রথম দিনের লকডাউন ঢিলেঢালা ভাবে চলছে বরিশালের

প্রথম দিনের লকডাউন ঢিলেঢালা ভাবে চলছে বরিশালের

বরিশাল রিপোর্টঃ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের প্রথম দিনে  বরিশালের কোথাও এর প্রভাব পরিলক্ষিত হচ্ছে না। শুধু মাত্র সীমিত গণপরিবহন চলাচল ছাড়া সবকিছুই ছিল অনেকটা স্বাভাবিক।

তবে যানজট ছিল কম। অন্যদিকে মহানগরীর অলিগলিগুলো যেন ছিল আরও জমজমাট। সেখানে ইচ্ছেমতো লোকজন ঘোরাফেরা করছে। নিত্যপণ্যের দোকান ছাড়াও সব ধরনের দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল। যদিও সন্ধ্যার সাথে সাথে বন্ধ হয়ে যায় অধিকাংশ দোকানপাট। তবে তা ছিল কেবল বাণিজ্যিক এবং ব্যস্ত এলাকা কেন্দ্রিক।

ছিল মাস্ক ছাড়া চলাচল। ভিড় দেখা গেছে বিনোদন স্পটগুলোতেও। চায়ের দোকানগুলোতে আড্ডা ছিল জমজমাট।

সদর রোড এর ছবি।

তবে রাতে গরাবার সাথে সাথে কিছুটা হলেও লকডাউনের প্রভাব দেখা গেছে। অন্যদিকে জেলা প্রশাসনের সচেতনতামূলক প্রচার গাড়ির নির্দেশনায় সন্ধ্যার আগেই বন্ধ হয়ে যায় অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান।

সোমবার (৫ এপ্রিল) নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকাল ৬টায় লকডাউনের শুরু থেকেই ছিল সীমিত। তবে অটোরিকশা, সিএনজি ও রিকশা চলেছে রাস্তায়। আর মোটরসাইকেল চলেছে অবাধে।

 

 

 

 

 

 

তালতলী বাজারের ছবি।

এদিকে অফিসচলাকালীন যানজট ছিল কোথাও কোথও। বাজার গুলোতে ছিল বেশ ভিড়। এসময় আইন-শৃঙ্খলাবাহিনীর তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি।

তবে ৬টার পর সব কিছু বন্ধা থাকার কথা থাকলেও তা কেউ মানতে নারাজ কিছু এলাকা ঘুরে দেখা যায় সন্ধা আট্টার পরও তাদের দোকান পাট খোলা দেখা যায় সদর রোড, বাজার রোড, ফকির বাড়ি রোড, বেলতলা বাজার, বৌবৈাজার, পলাশ পুর, তালতলী, ভাটি খানা, এমনকি কিছু কিছু ওয়ার্ড কমিশনার কার্যলায়ও খোলা থাকেতে দেখা যায়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana