বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশাল সিটি নির্বাচন গ্যাস আনার প্রতিশ্রুতি খোকনের দখলবাজদের হটাতে চান তাপস

বরিশাল সিটি নির্বাচন গ্যাস আনার প্রতিশ্রুতি খোকনের দখলবাজদের হটাতে চান তাপস

অনলাইন ডেস্কঃ বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে নৌকার মেয়রপ্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত নির্বাচিত হলে গ্যাস এনে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছেন। ওদিকে দখলবাজদের হাত থেকে নগরীকে বাঁচাতেই লাঙ্গলে ভোট চেয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস।

 

রোববার নগরীর একটি অভিজাত হোটেলে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় খোকন এবং নগরীর রসুলপুর কলোনিতে গণসংযোগকালে তাপস এসব কথা বলেন।

খোকন সেরনিয়াবাত বলেন, স্বাধীনতার ৫২ বছরেও বরিশাল ব্যবসাবান্ধব নগরী হতে পারেনি। আমি নির্বাচিত হলে ভোলার গ্যাস পাইপলাইনের মাধ্যমে বরিশালে নিয়ে আসব। সেই গ্যাস ব্যবহার করে বরিশালে বৃহৎ শিল্পাঞ্চল তৈরি করব। সুপ্রতিষ্ঠিত গতিশীল ব্যবসায়ী এলাকা হিসাবে বরিশাল প্রতিষ্ঠিত হবে। ঐতিহ্যবাহী কীর্তনখোলার তীর হবে সমৃদ্ধ এক বাণিজ্যিক নগরী।

বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি ও বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির যৌথ আয়োজনে মতবিনিময় সভায় খোকন সেরনিয়াবাত আরও বলেন, এখানকার বিসিক শিল্পনগরীর কোনো প্রতিষ্ঠানকে সিটি করপোরেশনের বর্তমান মেয়র ট্রেড লাইসেন্স নবায়ন দিচ্ছেন না। এমনকি নারী ব্যবসায়ীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও মেয়রের দেখা পান না। বলতে পারেন না তাদের সমস্যা। আমি মেয়র নির্বাচিত হলে এই সমস্যাগুলো আর থাকবে না।

বরিশাল মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সিআইপি প্রেসিডেন্ট নিজাম উদ্দিনের সভাপতিত্বে বক্তৃতা দেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার ও মশিউর রহমান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট হান্নান মল্লিক, চট্টগ্রাম পোর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন প্রমুখ।

এদিকে জাতীয় পার্টির ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস বলেন, সাবেক মেয়র শওকত হোসেন হিরনের সময় বাদ দিলে ৫০ বছর ধরে বরিশালে সরকারি প্রতিষ্ঠানের নামে ছিনতাই ও দখলবাজি ছাড়া কোনো উন্নয়ন কেউ করেননি। ক্ষমতাসীন দলের মেয়র পদের মনোনয়ন পরিবর্তন হয়েছে ঠিক। কিন্তু দখলবাজির চেহারা পালটায়নি। নির্বাচনে কীভাবে জিতবে, তা নিশ্চিত হওয়ার আগেই দখল হয়ে গেছে বাস-লঞ্চটার্মিনালসহ অবৈধ আয়ের উৎসগুলো। এই দখলবাজদের হাত থেকে বাঁচতেই লাঙ্গলে ভোট দিতে হবে।

তাপস আরও বলেন, নির্বাচিত হলে উৎপাদনমুখী শহর করে বরিশালের আয় বৃদ্ধি করব। ফলে জনগণের কাছ থেকে ট্যাক্স জোর করে নেওয়ার প্রয়োজন হবে না। নগরীতে শিল্পকারখানা তৈরিতে ব্যবসায়ীরা যাতে মূলধন বিনিয়োগ করেন, সেই পরিবেশ নিশ্চিত করব। এছাড়া নগরীর বাসিন্দারা ভবন নির্মাণের ক্ষেত্রে প্ল্যান জটিলতার কারণে তা করতে পারছেন না। আমি নির্বাচিত হলে এই জটিলতা থাকবে না। আমার স্বপ্ন-বরিশাল শহর হবে বাংলাদেশের আইটির রাজধানী। এই স্বপ্ন বাস্তবায়নের পরিকল্পনা তৈরি করেছি।

গণসংযোগকালে মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র: যুগান্তর

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana