বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১২২

বরিশালে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১২২

বরিশাল রিপোর্টঃ  বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে  ১২২ জনের । করোনা আক্রান্ত হয়ে দুই রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা  বরিশালে ২১৭ জন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি বলেন, মারা যাওয়া একজনের বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায়। ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। অপরজন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে মারা যান। ৭২ বছর বয়সী ওই ব্যক্তির বাসা সিটি কর্পোরেশনের আমতলা মোড় এলাকায়।

ডা. বাসুদেব কুমার দাস বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে শনাক্তের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে এই হার অনেক বেশি। শুধু টিকা নিলেই চলবে না। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

স্বাস্থ্য অধিদফতর জানায় , ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে বরিশাল জেলায়। আক্রান্ত ৪৮ জন। ৩৯ জন ভোলায়, ১৫ জন ঝালকাঠিতে, ১৩ জন পিরোজপুরে, পটুয়াখালীতে চারজন এবং বরগুনায়ও চারজন শনাক্ত হয়েছে। এ নিয়ে ১৩ মাসে মোট আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৬৬ জন। এরমধ্যে বরিশালে ৫ হাজার ৩৭৬, পটুয়াখালী ১৮৪৫ জন, ভোলা ১২২৩ জন, পিরোজপুর ১৩০০ জন, বরগুনা ১০৯০ জন এবং ঝালকাঠিতে ৯৩২ জন।

২৪ ঘণ্টায় মাত্র ২৭ জন রোগী বরিশাল বিভাগে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। বর্তমানে ১০৭২ হাসপাতালে এবং অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন আছেন।

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। মৃত ২১৭ জনের মধ্যে বরিশাল জেলায় ৯৩ জন, পটুয়াখালীতে ৪৪ জন, ভোলায় ২২ জন, পিরোজপুরে ২৭ জন, বরগুনায় ২২ জন এবং ঝালকাঠিতে ২০ জন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana