বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে মহান আর্ন্তজাতিক মে দিবস উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠনের র‌্যালি ও সমাবেশ

বরিশালে মহান আর্ন্তজাতিক মে দিবস উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠনের র‌্যালি ও সমাবেশ

বরিশালে যথাযোগ্য মর্যদায় মহান আর্ন্তজাতিক মে দিবস উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটি,জাতীয় শ্রমিক ফেডারেশন বরিশাল জেলা কমিটি,বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র বরিশাল জেলা কমিটি নগরীতে শ্রমিকের শ্রমের ন্যায্য দাবী আদায়ের লক্ষে র‌্যালি সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০১ লা মে) সকাল ১১ টায় মহান আর্ন্তজাতিক মে দিবস উপলক্ষে নগরীর ফকির বাড়ি বাসদ দলীয় কার্যলয় থেকে এক বণ্যাঢ্য র‌্যালি বেড় হয়।

র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের প্রাণ কেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল চত্বর সম্মুখে করোনা দূর্যোগকালে সকল শ্রমিকদের সু-রক্ষা নিশ্চিত করণ,শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা চালু কর, ত্রান দেও,ঈদের আগে বেতন-বোনাস সহ চার দফা দাবী আদায়ের দাবীতে এক সমাবেশ করে।

বাসদ বরিশাল জেলে কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চত্রবর্তী, শ্রমিক নেতা দুলাল মল্লিক,জাহাঙ্গীর হোসেন, মানিক মিয়া,নুরুল হক,শহিদুল ইসলাম,মহসিন মীর,সাইফুল ইসলাম ও নিলিমা জাহান।

অপরদিকে সকাল সাড়ে ১১টায় নগরীর ফকির বাড়ি সড়কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দলীয় কার্যলয়ে মহান আর্ন্তজাতিক মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক পার্টির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় শ্রমিক পার্টির জেলা সভাপতি জাকির হোসোনের সভাপতিত্বে এখানে বক্তব্য ওয়ার্কার্স পার্টি জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড, শেখ মোঃ টিপু সুলতান,মোজাম্মেল হক ফিরোজ,জাহাঙ্গির চৌধুরী, সুজন আহমেদ,শামিম শাহরুখ তমাল সহ বিভিন্ন নেতৃবৃন্দ। এর পূর্বে জাতীয় শ্রমিক পার্টির আয়োজনে নগরীর বিভিন্ন সড়কে এক র‌্যালি বের করেন তারা।

এর আগে সকালে নগরীর নাজির মহল্লাহ সড়ক থেকে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ও নারী ট্রেড ইউনিয়ন সহ নির্মাণ শ্রমিক ইউনয়ন বরিশাল জেলা ট্রেড ইউনিয়নের সভাপতি এ্যাড, একে আজাদের নেতৃত্বে নগরীতে এক র‌্যালি করে পুনরায় দলীয় কার্যলয়ে র‌্যালি শেষ করে শ্রমিকদের দাবী পুরনের সরকারের প্রতি আহবান জানিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana