শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় বরিশালে বর্ষ বরণ

প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় বরিশালে বর্ষ বরণ

বরিশাল রিপোর্ট ডেস্কঃদেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার যখন সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে তখনই এলো বাঙালির প্রাণের উৎসব পহেল বৈশাখ। জনসমাগমে নিষেধাজ্ঞা থাকায় প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় বরণ করা হলো বাংলা নববর্ষ ১৪২৮-কে।

‘কাল ভয়ঙ্করের বেশে ওই আসে সুন্দর’ শ্লোগানে চারুকলা বরিশালের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও আয়োজন করা হয় মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল সাড়ে ৯টায় অশ্বিনী কুমার হলের সামনে সামাজিক দূরত্ব মেনে চারুকলার শিল্পীরা প্রতিকি শোভাযাত্রা করেন। শোভাযাত্রায় অংশগ্রহনকারীরা করোনা ভাইরাস প্রতিরোধী এবং বর্ষবরণের আল্পনা অঙ্কিত বিশেষ ধরণের ফেসশিল্ড পরিহিত ছিলেন।

বর্ষবরণের আজকের সকল আয়োজন চারুকলা বরিশাল ফেসবুক পেইজ থেকে লাইভ করা হয় বলে জানান রনি দাস।
বর্ষবরণ অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক ও চারুকলা বরিশালের সাবেক সভাপতি সুশান্ত ঘোষ বলেন, গত দু’বছর যাবৎই বিস্তৃত পরিসরে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রার অনুষ্ঠান পালন করা সম্ভব হয়নি।

এ বছরও পালন করতে পারিনি। তাছাড়া চারুকলা বরিশাল কার্যালয়ে অত্যান্ত সীমিত পরিসরে ৫ জন শিল্পি ও ১২ জন শিক্ষার্থী নিয়ে বর্ষবরণ অনুষ্ঠান করা হয়েছে। এরমাধ্যমে আমরা বার্তা দিতে চাচ্ছি, বরিশালের মানুষ যেন সবাই ঘরে থেকে ভালো থাকে, সুস্থ থাকে।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana