বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশালে জনসভা দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

বরিশালে জনসভা দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

বরিশাল রিপোর্ট ডেস্কঃ বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভাস্থল থেকে এক ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেছেন। প্রাথমিকভাবে পাওয়া তথ্যের বরাতে পুলিশ বলছে, অসুস্থ হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়ে থাকতে পারে।

তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের অনুসারীরা বলছেন, বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথের লোকজনের হামলায় আঘাত পেয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সিরাজ সিকদার (৫৮) নামে ওই ব্যক্তি। আর পঙ্কজ নাথের অনুসারীরা বলছেন, শাম্মী আহমেদের লোকজনের হামলায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে জনসভাস্থলে প্রবেশের সময় বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ ও দ্বৈত নাগরিকত্বের অভিযোগে প্রার্থিতা বাতিল হওয়া আওয়ামী লীগ নেত্রী শাম্মী আহমেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনার পরই সিরাজ সিকদারকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজ সিকদার বরিশালের হিজলা উপজেলার কুড়ালিয়া গ্রামের বাসিন্দা কোব্বাত সিকদারের ছেলে। পঙ্কজ ও শাম্মী উভয়ের অনুসারীরাই সিরাজকে নিজেদের কর্মী বলে দাবি করেছেন।

মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ভুট্টো মোল্লা বলেন, মিছিল নিয়ে জনসভাস্থলে ঢুকছিলাম। আগে থেকে অবস্থান নেওয়া শাম্মী অনুসারীরা আমাদের বোতল নিক্ষেপ শুরু করে। এ সময় দুইপক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন লাঠি দিয়ে পিটিয়ে সিরাজসহ ১৫ জনকে আহত করে তারা। এর মধ্যে সিরাজ নিহত হয়েছেন।

মেহেন্দিগঞ্জের বদরপুরের মোটরবাইক সমিতির সভাপতি আলী হোসেন বলেন, আমরা পঙ্কজ নাথের ঈগল প্রতীকের মিছিল নিয়ে ব্রিজ পার হয়ে মাঠের মধ্যে ঢুকেছি, তখন কাছাকাছি ছিল শাম্মী আহমেদের লোকজন। তারা প্রথমে আমাদের বোতল নিক্ষেপ করে এবং পরবর্তীতে ফেস্টুনের সঙ্গে থাকা লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে আমাদের ১৫-২০ জন আহত হয়েছেন এবং একজন মারাও গেছেন। আমরা এর বিচার প্রধানমন্ত্রীর নিকট দাবি করছি।

শাম্মীর অনুসারী হিজলা উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ বলেন, সিরাজ সিকদার জননেত্রী শেখ হাসিনার জনসভায় আমাদের সঙ্গেই আসেন। তিনি গুয়াবাড়িয়া ৬ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি। পঙ্কজ নাথের লোকজন জনসভাস্থলে আসার পর হাতাহাতি-মারামারির ঘটনা ঘটে। আমরা যেটুকু জানতে পেরেছি, তার গায়ে আঘাত লাগে এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়। মৃত্যুর খবর পেয়ে আমরা এখানে এসেছি। সিরাজ সিকদার ছাড়া ওই হামলায় আমাদের আরও ৪-৫ জন আহত হয়েছেন।

সিরাজ সিকদারকে শাম্মী অনুসারী বলেও দাবি করেন মঞ্জুর মোর্শেদ।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক  বলেন, সিরাজকে যিনি হাসপাতালে নিয়ে এসেছেন, তিনি জানিয়েছেন, সিরাজ জনসভা মাঠ অসুস্থ হয়ে পড়েন। তখন তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।

ওসি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিরাজ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana