বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বঙ্গবন্ধুর “সোনার বাংলা” টেকসই করবে ডেল্টাপ্ল্যান- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বঙ্গবন্ধুর “সোনার বাংলা” টেকসই করবে ডেল্টাপ্ল্যান- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

প্রেস রিলিজ: “বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ টেকসই করবে ডেল্টাপ্ল্যান বাস্তবায়ন। নদীমাতৃক দেশে পানির স্থায়ী ব্যবস্থাপনা ছাড়া কোন উন্নয়ন টেকসই হবে না। তাই মাননীয় প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ বিনির্মাণে পানি ব্যবস্থাপনা ও উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছেন। “
আজ সোমবার (২৯ মার্চ) সকালে বুয়েট কর্তৃক ভার্চ্যুয়ালি আয়োজিত “৮ম আন্তর্জাতিক পানি ও বন্যা ব্যবস্থাপনা কনফারেন্স -২০২১” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আরও বলেন, ” সুপেয় পানি জাতিসংঘ স্বীকৃত একটি মানবাধিকার। আমাদের দেশে প্রায় ৮০ ভাগ মানুষ নিরাপদ সুপেয় পানি পায়। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা শতভাগ মানুষকে সুপেয় পানি নিশ্চিতকল্পে কাজ করছে সরকার। “
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিডাব্লিউএফএমের চেয়ারম্যান অধ্যাপক ড: আনিসুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড: আবদুল জব্বার খাঁন।
উল্লেখ্য, আগামী ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় এই দ্বি-বার্ষিক কনফারেন্সে পানি ও বন্যা ব্যবস্থাপনা কৌশল সংশ্লিষ্ট ৫ টি মহাদেশের ২০ টি দেশ থেকে প্রায় ২০০টি  প্রবন্ধ উপস্থাপিত হবে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana