শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
নলছিটির মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর সন্ত্রাসী হামলা

নলছিটির মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর সন্ত্রাসী হামলা

বরিশাল রিপোর্ট: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুবিধপুর ইউনিয়ন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল সত্তার’র উপর সন্ত্রাসী হামলা হয়েছে। গেল মঙ্গলবার ২০ তারিখ অনুমানিক রাত ৯টার দিকে নলবুনিয়া বাজারে বসে উক্ত হামলার ঘটনা ঘটে।

এতে মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল সত্তার মারাত্মকভাবে আহত হয়।

স্থানীয়রা জানিয়েছেন, মুক্তিযোদ্ধা কমান্ডারের ছেলে আবুল কালাম আজাদের নিবার্চনী প্রতিদদ্বি মেম্বার প্রার্থী রেজাউল করিমের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল হামলায় অংশ নেয়। সেসময় তারা ধারালো অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে বাজার এলাকায় মহড়া দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে এবং প্রকাশ্যে জানান দেয় তার ছেলে আবুল কালাম আজাদ নিবার্চনী প্রার্থীতা প্রত্যাহার না করলে জীবননাশ করা হবে।

পরে এলাকাবাসী একত্রিত হয়ে মুক্তিযোদ্ধা কমান্ডারকে সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য গ্রাম্য ডাক্তারের কাছে নিয়ে যায়। এবিষয়ে ভুক্তভোগী আব্দুর ছত্তার সাংবাদিকদের জানান, তার ছেলে স্থানীয় ইউপি নিবার্চনে মেম্বার পদে প্রার্থী। সেকারনেই স্থানীয় জনগনের নানা সেবা মূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

বিষয়টি প্রতিপক্ষ প্রার্থী রেজাউল করিম হিংসাত্নাক চোখে দেখে আমার উপর হামলা করে এবং আমার ছেলেকে নিবার্চন প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করছে। এ হামলার বিষয়টি মুক্তিযোদ্ধা কমান্ডার অফিস সহ থানা পুলিশের কাছে অভিযোগ দিবেন বলে নিশ্চিত করেন মুক্তিযোদ্ধা আব্দুর ছত্তার জোমাদ্দার। এবিষয়ে অভিযুক্ত মেম্বার প্রার্থী রেজাউল করিমের কাছে জানতে চাইলে তিনি মিডিয়ার কাছে কোন তথ্য দেননি এবং পুরো ঘটনাটি অস্বীকার করেন।

এদিকে এই মুক্তিযোদ্ধার উপরে হামলার ঘটনাটি বৃহত্তর বরিশালের মুক্তিযোদ্ধাদের মধ্যে ছড়িয়ে পড়লে একটি বড় ধরনের বিক্ষোভ হতে পারে বলে অভাস পাওয়া গেছে।

স্থানীয় প্রশাসন থেকে আইনানুক ব্যবস্থা না নিলে আহত মুক্তিযোদ্ধার পক্ষে যেকোন ধরনের কর্মসূচী গ্রহন করতে পারে বলে নির্ভরযোগ্য সূত্রে জানানো হয়েছে। মিডিয়ার অনুসন্ধানে জানা যায়, হামলাকারী রেজাউল, এর আগে গেল বছর করোনাকালীন সময়ে সরকারী চাল চুরি’র অভিযোগে জেল খেটেছেন।

এছাড়াও তিনি একটি ডাকাতি মামলার আসামী বলে জানা গেছে। তবে নলছিটি থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা এইচ এম মাহামুদ বলেন, মারামারি একটি ঘটনার বিষয়ে আমাদের কাছে মোখিক অভিযোগ এসেছে। তবে লিখিত অভিযোগ আসলে তদন্ত করে আমরা আইনানুক ব্যবস্থা নেবো।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana