বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
নগরীতে পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতার কর্মসূচি

নগরীতে পুলিশের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতার কর্মসূচি

বরিশাল  রিপোর্ট: বরিশাল করোনাভাইরাসের প্রকোপ থেকে জনগনকে  রক্ষার জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আবার মাঠে নেমেছে  মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। “মাস্ক পরার অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে স্বাস্থ্যবিধি পালনে রোববার (২১ মার্চ) সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল প্রাঙ্গণে উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) এনামুল হক কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) রুনা লায়লা সহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক তিনি বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ তাদের পেশাদারিত্ব ও জনসেবার মধ্য দিয়ে মানবিক পুলিশ ইউনিট হিসেবে ইতিমধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এই ধারা অব্যাহত রাখতে হবে। নিজেদেরকে সুরক্ষিত রেখে করোনার দ্বিতীয় ঢেউ সফলভাবে মোকাবেলায় পেশাদারিত্ব ছাপিয়ে জনগণের পাশে দাঁড়িয়ে মানবিক পুলিশিংকে দেশবাসীর কাছে আরো একবার তুলে ধরতে হবে।

এদিকে, একই সময় উপ-পুলিশ কমিশনার (উত্তর) মঞ্জুর রহমান কাউনিয়া থানাধীন বেলতলা খেয়াঘাট এলাকায় বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করেছেন। একইভাবে মেট্রোপলিটনের অন্যান্য থানা এলাকায়ও বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়েছে বলে জানা গেছে। বৈশ্বিক মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি পালনে দেশবাসীকে উদ্বুদ্ধ করতে ২১ মার্চ থেকে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটকে পূর্বের ন্যায় সারাদেশে একযোগে কাজ করার নির্দেশ দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।

‘আসুন সকলে মাস্ক পড়ি, একে অপরকে সুরক্ষিত রাখি, মাস্ক ব্যবহার করুন, নিজেকে বাঁচুন, অন্যকে বাঁচান এবং মাস্ক পড়ুন, সুস্থ থাকুন’ সকলকে সচেতন করা হয়। সদর রোডে বিভিন্ন মোড় প্রদক্ষিণ শেষে করোনা প্রকোপ ঠেকাতে জনসাধারনকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার এবং অপ্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানান। পথচারী ও দোকানিদের মাঝে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক লিফলেট এবং বিভিন্ন যানবাহনে স্টিকার সাটিয়ে দেন পুলিশ কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana