বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
চি‌কিৎসক লাঞ্ছিতর ঘটনায় ব‌রিশা‌লে ছাত্রলীগ নেতা আটক

চি‌কিৎসক লাঞ্ছিতর ঘটনায় ব‌রিশা‌লে ছাত্রলীগ নেতা আটক

সরকারি কাজে বাধা দান ও চিকিৎসককে প্রাণনাশের হুমকি ও লাঞ্ছিত করার অভিযোগে বরিশালের বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম খানকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে তাকে আটক করা হয়েছে বলে জা‌নি‌য়ে‌ছেন বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন।

এর আগে ছাত্রলীগ নেতা দ্বারা লাঞ্ছিত হওয়ার প্রেক্ষিতে দুপুর ১টায় চিকিৎসক ডা. মনিরুজ্জামান খান বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেন।

প্রসঙ্গত, শনিবার বরিশালের বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মনিরুজ্জামানকে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম খান লাঞ্ছিত করেন।
ঘটনার শিকার বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান খান বলেন, তিনি নিজে দুপুরে থানায় গিয়ে অভিযোগ জমা দিয়েছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে- শনিবার দুপুর দেড়টায় কোভিড-১৯ ও ডায়রিয়া প্রাদুর্ভাব মোকাবেলায় দায়িত্বপালনকালে ছাত্রলীগ নেতা মো. আবুল কালাম খান মাস্ক না পড়ে জরুরি বিভাগে প্রবেশ করেন। কিন্তু মাস্ক পড়ে আসতে বললে তিনি ক্ষিপ্ত হয়ে তার শিশু পুত্র ডায়রিয়ায় আক্রান্ত দাবি করে চিকিৎসার জন্য ক্যানোলা পড়াতে জোর জবরদস্তি করতে থাকে। কিন্তু তিনি রাজি না হওয়ায় কালামের ধস্তাধস্তির এক পর্যায়ে হাঁটুতে আঘাত পান। স্বাস্থ্যকর্মীরা দ্রুত তাকে সরিয়ে নিলেও কালাম তাকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়। ঘটনাস্থলে আরএমও ডা. ইসমত জেরিন জুই ছিলেন। পরে পুলিশ এলে কালাম পালিয়ে যায়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়- হাসপাতালে নির্বিঘ্নে স্বাস্থ্যকর্মীদের সরকারি দায়িত্ব পালন ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিধিমোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, তিনি অভিযোগ পেয়েছেন। এর প্রেক্ষিতে ছাত্রলীগ নেতা কালামকে আটক করা হ‌য়ে‌ছে।।

এর আগে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম দাবী করেছেন, তার গোটা পরিবার ডায়রিয়ায় আক্রান্ত। তিনি শনিবার তার অসুস্থ শিশু পুত্রকে হাসপাতালে নিয়ে ডা. মনিরুজ্জামানকে চিকিৎসা সেবা দেয়ার আনুরোধ করেন। কিন্তু চিকিৎসক মাস্ক পড়ার জন্য তাড়া দেন। এ নিয়ে ওই চিকিৎসকের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। আমার মুমূর্ষু শিশু পুত্রকে সেবা দিতে মানবিকতা দেখাননি চিকিৎসক।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana