বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
গৌরনদীতে শহিদদের স্মরনে মোমবাতি প্রজ্জলন

গৌরনদীতে শহিদদের স্মরনে মোমবাতি প্রজ্জলন

বরিশাল  রিপোর্টঃ জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের হরহর গ্রামের ১৩৫জন শহীদের স্মৃতি বিজড়িত বধ্যভুমি মরার ভিটায় শহীদদের স্মরনে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও মোমবাতি প্রজ্জলন করা হয়েছে।
২৫ মার্চ রাতে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের যৌথ আয়োজনে এ কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীর শুরুতেই শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে শহীদদের স্মরনে ফুলের শ্রদ্ধা নিবেদন ও মোমবাতি প্রজ্জলন করেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাষ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান প্রিন্স, ওসি মোঃ আফজাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচ এম জয়নাল আবেদীন, ইউপি চেয়ারম্যান আব্দুর রব হাওলাদার, গোলাম হাফিজ মৃধা, সাবেক উপজেলা সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হক, বীর মুক্তিযোদ্ধা ইসমাত হোসেন রাসু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, খাদ্য কর্মকর্তা অশোক কুমার চৌধরীসহ অন্যান্য মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যরা।

উল্লেখ্য ১৯৭১ সালের ১৮ মে পাকসেনারা স্থানীয় রাজাকারদের সহায়তায় হরহর গ্রামের মরার ভিটায় একই দিনে ১৩৫ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা করে। মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পেরিয়ে গেলেও সেখানে শহিদদেও স্মরনে আজও কোন স্মৃতি স্তম্ভ নির্মিত হয়নি।

এমনকি হত্যাযজ্ঞের সাথে স্থানীয় কয়েকজন যুদ্ধপরাধী প্রত্যক্ষভাবে জড়িত থাকলেও তাদের এখনও বিচারের আওতায় আনা হয়নি।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana