বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
কাঠালিয়ায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

কাঠালিয়ায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

কাঠালিয়া প্রতিনিধি:

ঝালকাঠির কাঠালিয়ায় গতকাল সোমবার সকাল ৮ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত ৫ দফা দাবীতে কর্মবিরতি পালন করছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ও কর্মচারীরা। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে সারা দেশে ১২ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ কর্মসূচী।
অফিসের সামনে ব্যানার টানিয়ে দাবী আদায়ের লক্ষ্যে কর্মবিরতি পালন করছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহম্মেদুর রহমান ও তার অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা।

২০১২ সনে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও দীর্ঘ দশ বছর জেলা ত্রাণ পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগ বিধি এখনো অনুমোদন হয়নি।

দুটি পদের আপগ্রেডেশন পড়ে আছে মন্ত্রনালয়ে। ফলে জেলা ও উপজেলা (ডিআরআরও এবং পিআইও) এরা পাচ্ছেন না কাক্সিক্ষত আর্থিক সুবিধা। সরকারের প্রতিনিধিত্ব করলেও পাচ্ছে না সামজিক মর্যাদা। ফলে বিষয়টি সুরাহার জন্য ডিআরআরও পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি এ কর্মবিরতি পালন করছে।

পাঁচ দফা দাবী হচ্ছে, দুর্যোগ ব্যবস্থপানা আইন ২০১২ আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বস্তবায়ন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ইউপিআইও) পদ আপগ্রেডেশন,সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদ ও নাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শুন্য পদে পদোন্নতি,চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পুরণ। কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা, নিরলস পরিশ্রমের মাধ্যমে মুক্তিযোদ্ধার বীর নিবাস, প্রধানমন্ত্রীর স্বপ্নের ঘর আশ্রয়ণ, দুর্যোগজনিত ঝুকিহৃস, দারিদ্র বিমোচন, সামর্থ্য বৃদ্বি, দুর্যোগেন নেতিবাচক প্রভাব থেকে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের বিপাদাপন্নতা হ্্রাস যেকোন দুর্যোগে দক্ষতার সাথে জরুরী সারাদান ইত্যাদি কর্মসূচী সফলতার সাথে বাস্তবায়ন জেলা ও উপজেলা কর্মকর্তারা।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana