বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
একদিনে কাঁচা মরিচের দাম কমলো ৫০০ টাকা বরিশালে

একদিনে কাঁচা মরিচের দাম কমলো ৫০০ টাকা বরিশালে

নিজস্ব প্রতিবেদক : একদিনের ব্যবধানে বরিশালে ৫০০ টাকা কমেছে কাঁচা মরিচের দাম। সোমবার (৩ জুলাই) নগরীর বিভিন্ন বাজারে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। এর আগে কেজিপ্রতি কাঁচা মরিচ ৮০০ টাকায় বিক্রি হয়েছে।

বাজার ঘুরে দেখা যায়, বাজারে ৩০০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। তবে বরিশালের একমাত্র পাইকারি কাঁচামালের বাজারে ১৮০-২৫০ টাকা দরে কাঁচামরিচ বিক্রি করতে দেখা গেছে।

সিটি মার্কেটের দুলাল বাণিজ্যালয়ের মালিক আমিন  জানান, এক সপ্তাহ ধরে কাঁচা মরিচের দাম বেশি ছিল। আমদানি হওয়ায় মরিচের দাম কমেছে। এখন ইন্ডিয়ান কাঁচামরিচ ১৮০-২০০ টাকা ও দেশি কাঁচা মরিচ ২০০-২৫০ টাকায় বিক্রি করছি। তবে দুয়েক দিনের মধ্যে কাঁচা মরিচের দাম আরও কমবে।

ওই মার্কেটের শাহারিয়া বাণিজ্যালয়ের ম্যানেজার মনির জানান, কাঁচা মরিচের পর্যাপ্ত পরিমাণে সরবরাহ না থাকায় ৬০০-৬৫০ টাকা বিক্রি হয়েছে। সকাল থেকে আড়তে ইন্ডিয়ান মরিচ ঢুকেছে। তাই মূল্য কমে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

নগরীর বাংলা বাজার এলাকার সবজি বিক্রেতা  হোসেন বলেন, পাইকারি বাজার থেকে ২০০ টাকা দরে কাঁচামরিচ কিনে ৩০০-৩৫০ টাকায় বিক্রি না করলে খরচে পোষায় না।

এদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী জানান, বাজার দর সাধারণ মানুষের নাগালে রাখতে অভিযান পরিচালনা করা হয়েছে। কয়েকটি বাজারে কাঁচামরিচের কেজি ৩৫০ টাকার বেশি বিক্রি করতে দেখা গেছে। তাদের সাবধান করা হয়েছে। পাশাপাশি পাইকারি বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে বিক্রি করার জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana